মেয়েদের ফুটবলে আনোয়ারা বালিকা চ্যাম্পিয়ন ক্রীড়ায় মেয়েদের অংশ গ্রহণে ৫০ বছরে রেকর্ড

আনোয়ারা প্রতিনিধি
আপডেটঃ সেপ্টেম্বর ১১, ২০২৩ | ১০:০৬                             প্রিন্ট করুন
আনোয়ারা প্রতিনিধি
আপডেটঃ সেপ্টেম্বর ১১, ২০২৩ | ১০:০৬                             প্রিন্ট করুন
Link Copied!

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে এক সময়ে মেয়েদের অংশগ্রহণ ছিল কল্পানাতীত। চলতি বছরে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় মেয়েদের অংশ গ্রহণ বিগত ৫০ বছরের রেকর্ড গড়েছেন।

রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় আনোয়ারা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মেয়েদের ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা সম্পন্ন হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. ইশতিয়াক ইমনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেনের সঞ্চালনা অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ক্রীড়া শিক্ষকরা উপস্থিত ছিলেন। খেলায় পরৈকোড়া নয়নতারা উচ্চ বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে আনোয়ারা বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। খেলা পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক এনামুল হক, আছমত আলী, সমীর দাশ, খোকন কান্তি নাথ, মো. ফারুক ও মো. রাকিব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, আনোয়ারায় ২৫ টি মাধ্যমিক বিদ্যালয়, ১০ মাদ্রাসা ও দুই কলেজ রয়েছে। এসব প্রতিষ্ঠানের মেয়েরা সামাজিক বাধার কারনে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহন ছিল খুব কম। চলতি বছর এসব বাধা পেরিয়ে বেশি সংখ্যক মেয়ে গ্রীষ্মকালীন ক্রীড়ায় অংশ নেয়। সাঁতারে ৩৫টি স্কুল ও মাদ্রাসার ১২০ জন মেয়ে,ফুটবলে ৮টি,কাবাডিতে ৮টি, হ্যান্ডবলে ৬টি ও দাবা খেলায় ৪টি স্কুলের মেয়েরা দল ভিত্তিক প্রতিযোগিতায় মেয়েরা অংশগ্রহণ করে।
চ্যাম্পিয়ন দলের অধিনায়ক হাফসা খানম জানান, সমাজের বাঁধায় আমরা আর ভীত নই। এখন আমরা সব ধরনের ক্রীড়ায় অংশ গ্রহন করব।

মেয়েদের এমন অংশগ্রহণে আনোয়ারা বালিকা উচ্চ বিদ্যালয় পরিচলানা পরিষদের সভাপতি আফরোজ জামান চৌধুরী বলেন, ক্রীড়া ক্ষেত্রে মেয়েদের এমন স্বতঃস্ফুর্ত অংশ গ্রহণে আগামীতে আনোয়ারার উজ্জল ভবিষ্যত লক্ষ্য করা যাচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জানান, ছেলেদের পাশাপাশি মেয়েরাও যাতে সব ধরনের ক্রীড়ায় অংশ গ্রহণ করতে পারে তার জন্য বিগত কয়েক বছর ধরে আমরা পরিবেশ তৈরী করে আসছি।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইশতিয়াক ইমন বলেন, ক্রীড়ায় মেয়েরা যে নৈপুণ্য দেখিয়েছেন আগামীতে তারা জাতীয় পর্যায়েও অংশ গ্রহণ করতে পারবে। মেয়েদের জন্য উপজেলা পর্যায়ে আলাদা ক্রীড়া একাডেমি করার চিন্তা রয়েছে।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আনোয়ারায় ফুলতাজ টাওয়ারে রহস্যজনক আগুন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা মো. সোলেমানের দাফন সম্পন্ন আনোয়ারায় পাঁচ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিলেন বোরহান উদ্দিন মুরাদ কর্ণফুলীতে সিএনজি ট্যাক্সিতে তুলে গরু চুরি, আটক ২ চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান বিশ্ব বিবেকের সামনে গাজায় দুর্ভিক্ষ, হাহাকার হারের অপেক্ষা পঞ্চম দিনে নিল বাংলাদেশ বাস কিংবা গাড়িতে উঠলেই বমি পায়? জেনে নিন সমাধান কখনো ম্যাজিস্ট্রেট কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন তিনি নকলার ইউএনওর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ তথ্য কমিশনের চট্টগ্রাম বিমানবন্দরে ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট জব্দ, দুই যাত্রী ধরা ইঞ্জিন বিকল হয়ে চারদিন সাগরে ভাসছিল ১৩ জেলে আত্মসমর্পণ করা ৭৭ জলদস্যুকে ঈদ উপহার দিল র‌্যাব ১০৭ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদের ইন্তেকাল শিকলবাহায় হবে এক স্প্যানের স্টিল আর্চ ব্রিজ ফলমণ্ডির ডাস্টবিনে মেয়ে শিশুর বস্তাবন্দী লাশ জুড়ীতে মণিপুরী ঐতিহ্যে লালিত লোকনৃত্য “থাবাল চোংবা” অনুষ্ঠিত স্মার্ট কৈনপুরা বিনির্মানে মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মৃত্যু, জানাজায় মানুষের ঢল
Design by Raytahost