স্ত্রীর মৃত্যুর পরদিনই মারা গেলেন পরিচালক সোহানুর রহমান সোহান

নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ সেপ্টেম্বর ১৩, ২০২৩ | ৯:৫৯                             প্রিন্ট করুন
নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ সেপ্টেম্বর ১৩, ২০২৩ | ৯:৫৯                             প্রিন্ট করুন
Link Copied!

বরেণ্য চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। বিষয়টি চ্যানেল 24 অনলাইনকে নিশ্চিত করেছেন পরিচালক অনন্য মামুন।

এর আগে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে এই গুণী পরিচালকের স্ত্রী মারা যান। এর চব্বিশ ঘণ্টা পর তিনিও চলে গেলেন।

অনন্য মামুন বলেন, ‘আজ বিকেলে সোহানুর রহমান সোহান হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে দ্রুত তাকে রাজধানীর একটি হাসপাতালে নেয়া হয়। আর সেখানেই মৃত্যু হয় তার।’

এর আগে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোহানুর রহমান সোহানের স্ত্রী মারা যান।

সোহানুর রহমান সোহান অনেক সফল সিনেমার নির্মাতা। তার মাধ্যমেই বাংলা চলচ্চিত্রে অভিষেক হয়েছিল সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামানের। এছাড়া ঢালিউড সুপারস্টার শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও তিনি।

১৯৭৭ সালে পরিচালক শিবলি সাদিকের সহকারী হিসেবে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেছিলেন সোহানুর রহমান সোহান। এরপর শহীদুল হক খানের ‘কলমিলতা’ (১৯৮১), এজে মিন্টুর ‘অশান্তি’ (১৯৮৬) ও শিবলি সাদিকের ‘ভেজা চোখ’ (১৯৮৮) সিনেমায় সহকারী হিসেবে কাজ করেন।

একক ও প্রধান পরিচালক হিসেবে তার প্রথম সিনেমা ‘বিশ্বাস অবিশ্বাস’ (১৯৮৮)। নির্মাতা হিসেবে ক্যারিয়ার প্রথম সফলতা পান অমর নায়ক সালমান শাহ ও চিত্রনায়িকা মৌসুমীর অভিষেক সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ (১৯৯৩) পরিচালনার মধ্য দিয়ে।

এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির টানা দুবার মহাসচিব এবং দুইবার সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

সোহানুর রহমান সোহান পরিচালিত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘আমার দেশ আমার প্রেম’, ‘স্বজন’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘অনন্ত ভালোবাসা’, ‘স্বামী ছিনতাই’, ‘আমার জান আমার প্রাণ’, ‘পরাণ যায় জ্বলিয়া রে’, ‘কোটি টাকার প্রেম’, ‘সে আমার মন কেড়েছে’, ‘দ্য স্পিড’ ও ‘লোভে পাপ পাপে মৃত্যু’ ইত্যাদি।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আনোয়ারায় ফুলতাজ টাওয়ারে রহস্যজনক আগুন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা মো. সোলেমানের দাফন সম্পন্ন আনোয়ারায় পাঁচ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিলেন বোরহান উদ্দিন মুরাদ কর্ণফুলীতে সিএনজি ট্যাক্সিতে তুলে গরু চুরি, আটক ২ চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান বিশ্ব বিবেকের সামনে গাজায় দুর্ভিক্ষ, হাহাকার হারের অপেক্ষা পঞ্চম দিনে নিল বাংলাদেশ বাস কিংবা গাড়িতে উঠলেই বমি পায়? জেনে নিন সমাধান কখনো ম্যাজিস্ট্রেট কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন তিনি নকলার ইউএনওর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ তথ্য কমিশনের চট্টগ্রাম বিমানবন্দরে ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট জব্দ, দুই যাত্রী ধরা ইঞ্জিন বিকল হয়ে চারদিন সাগরে ভাসছিল ১৩ জেলে আত্মসমর্পণ করা ৭৭ জলদস্যুকে ঈদ উপহার দিল র‌্যাব ১০৭ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদের ইন্তেকাল শিকলবাহায় হবে এক স্প্যানের স্টিল আর্চ ব্রিজ ফলমণ্ডির ডাস্টবিনে মেয়ে শিশুর বস্তাবন্দী লাশ জুড়ীতে মণিপুরী ঐতিহ্যে লালিত লোকনৃত্য “থাবাল চোংবা” অনুষ্ঠিত স্মার্ট কৈনপুরা বিনির্মানে মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মৃত্যু, জানাজায় মানুষের ঢল
Design by Raytahost