মা হলো ১১ বছরের শিশু, নবজাতকের পাঁশে দাঁড়ালেন ইউএনও

চট্টগ্রামের পত্রিকা
আপডেটঃ সেপ্টেম্বর ৩, ২০২৩ | ১১:৪৯                             প্রিন্ট করুন
NEWS 10 বাংলা
আপডেটঃ সেপ্টেম্বর ৩, ২০২৩ | ১১:৪৯                             প্রিন্ট করুন
Link Copied!

নাটোরের গুরুদাসপুরে ধর্ষণে অন্তঃসত্ত্বা ১১ বছরের শিশু মা হয়েছে। নবজাতক ও তার মায়ের পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়।

রোববার দুপুর ১টার দিকে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নবজাতককে কোলে নিয়ে ওই মায়ের পাশে বসে তার শারীরিক খোঁজ খবর নেন।

প্রতিবেশী দাদার লালশার শিকার হয়ে অন্তঃসত্ত্বা হয় ১১ বছর বয়সি চতুর্থ শ্রেণির ছাত্রী ওই শিক্ষার্থী। অভিযুক্ত ধর্ষক জাহিদুল খাঁ (৪৫) নাটোরের গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দক্ষিণ নাড়িবাড়ি গ্রামের কালু খাঁর ছেলে।

গুরুদাসপুরে ১১ বছর বয়সি এক শিশু শিক্ষার্থী ধর্ষণে গর্ভবতী হওয়ার পর উপজেলা প্রশাসন তার পাশে দাঁড়ানোর ঘোষণা দেয়। ইতোমধ্যে স্বাস্থ্য পরীক্ষাসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন ব্যবস্থা করা হয়। শনিবার দুপুরে ওই শিশু মা একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম দেয়।

রোববার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শ্রাবণী রায় স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নবজাতককে কোলে নিয়ে তার নাম রাখেন ‘আলো’। এরপর নতুন পোশাক, খাবার ও নগদ অর্থ প্রদান করেন। এ সময় ওই শিশু মায়ের দাদি ও চাচি উপস্থিত ছিলেন।

ওই ধর্ষিতার দাদি বলেন, ইউএনও স্যার হাসপাতালে এসে মা ও সন্তানের পাশে দাঁড়ানোয় তিনি আবেগাপ্লুত। তিনি ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় বলেন, মা ও নবজাতক সন্তান নিষ্পাপ এদের কোনো দোষ নেই। যে বা যারা ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট, আইনের মাধ্যমে তাদের বিচার শুরু হয়েছে। মা ও সন্তানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সাহায্য সহায়তার আশ্বাসও দেন তিনি।

উল্লেখ্য, গত নভেম্বর মাসে বাড়িতে কেউ না থাকার সুযোগে শিশুটিকে ধর্ষণ করে অভিযুক্ত। এরপর গত ১৮ জুন তার বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন ভুক্তভোগীর দাদি। ১০ মাস পর ২৫ আগস্ট রাতে ফরিদপুরের আলফাডাঙ্গার হেলেঞ্চা এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৫ এবং র‌্যাব-১০ যৌথ বাহিনী। বর্তমানে তিনি জেল হাজতে আছেন।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আনোয়ারায় ফুলতাজ টাওয়ারে রহস্যজনক আগুন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা মো. সোলেমানের দাফন সম্পন্ন আনোয়ারায় পাঁচ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিলেন বোরহান উদ্দিন মুরাদ কর্ণফুলীতে সিএনজি ট্যাক্সিতে তুলে গরু চুরি, আটক ২ চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান বিশ্ব বিবেকের সামনে গাজায় দুর্ভিক্ষ, হাহাকার হারের অপেক্ষা পঞ্চম দিনে নিল বাংলাদেশ বাস কিংবা গাড়িতে উঠলেই বমি পায়? জেনে নিন সমাধান কখনো ম্যাজিস্ট্রেট কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন তিনি নকলার ইউএনওর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ তথ্য কমিশনের চট্টগ্রাম বিমানবন্দরে ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট জব্দ, দুই যাত্রী ধরা ইঞ্জিন বিকল হয়ে চারদিন সাগরে ভাসছিল ১৩ জেলে আত্মসমর্পণ করা ৭৭ জলদস্যুকে ঈদ উপহার দিল র‌্যাব ১০৭ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদের ইন্তেকাল শিকলবাহায় হবে এক স্প্যানের স্টিল আর্চ ব্রিজ ফলমণ্ডির ডাস্টবিনে মেয়ে শিশুর বস্তাবন্দী লাশ জুড়ীতে মণিপুরী ঐতিহ্যে লালিত লোকনৃত্য “থাবাল চোংবা” অনুষ্ঠিত স্মার্ট কৈনপুরা বিনির্মানে মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মৃত্যু, জানাজায় মানুষের ঢল
Design by Raytahost