আনোয়ারায় জমি-ঘর কিনে হয়রানির শিকার প্রবাসী

নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ ফেব্রুয়ারি ৯, ২০২৪ | ৩:০৯                             প্রিন্ট করুন
নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ ফেব্রুয়ারি ৯, ২০২৪ | ৩:০৯                             প্রিন্ট করুন
Link Copied!

চট্টগ্রামের আনোয়ারায় জমি-ঘর কিনে হয়রানির শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। ২০২৩ সালের ১৫ নভেম্বর রেজিস্ট্রারমূলে ৫৮ লাখ টাকায় জমি ও ঘর কেনা হয়। কিন্তু সেই জমি ও ঘর দখল দেয়নি অভিযুক্তরা। জমি বুঝে নিতে চাইলে প্রবাসী ও তার পরিবারের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ দিয়ে হয়রানি করে আসছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী মুহাম্মদ মুহিদুল আলম শাহ্ নামে এক প্রবাসী।

গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) সকালে উপজেলার বৈরাগ ইউনিয়নের উত্তর গুয়াপঞ্চক এলাকায় এ জমি ও ঘর দখলে নিতে গেলে বাঁধা প্রদানসহ প্রাণনাশের হুমকি দেন অভিযুক্তরা।

এর আগর মো.হাশেম উদ্দিনের স্ত্রী রিনা আকতারসহ একই পরিবারের চারজনের বিরুদ্ধে আনোয়ারা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানিয়েছে ভুক্তভোগী প্রবাসী মুহাম্মদ মুহিদুল আলম শাহ্। মুহিদুল আলম শাহ্ একই এলাকার মৃত আবুল কাশেম শাহ্’র পুত্র। সে ২০২৩ সালের ১৫ নভেম্বর রেজিস্ট্রারমূলে ৫৮ লাখ টাকায় জমি ও ঘরটি কিনে নেন রিনা আকতারের স্বামী মো.হাশেম উদ্দিনের কাছ থেকে।

অভিযোগে উল্লেখ করেন,মো. হাশেম উদ্দিনের কাছ থেকে জমি ও ঘরটি ক্রয় করলেও দীর্ঘদিন ধরে দখলে যেতে দিচ্ছেন না তার স্ত্রীসহ পরিবারটি। বিভিন্নসময়ে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ দিয়ে হয়রানি করে আসছে প্রবাসী পরিবারটিকে।

প্রবাসী মুহাম্মদ মুহিদুল আলম শাহ্ জানান, রেজিস্ট্রারমূলে জমি ও ঘরটি বিক্রি করে দিলেও সেই জমি ও ঘর দখল দেয়নি তারা। থানাসহ বিভিন্ন দপ্তরে শুধু অভিযোগ নয়, আমার ও পরিবারের নামে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হচ্ছে এলাকায়। এতে প্রতারণার শিকার হয়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছি। তবে গত মঙ্গলবার স্থানীয় ইউপি সদস্য ও এলাকার মান্যগণ্য ব্যক্তিদের সহযোগিতায় অবশেষে দখলে নিতে সক্ষম হয় আমরা।

জানতে চাইলে রিনা আকতারের স্বামী মো. হাশেম উদ্দিনের মুঠোফোনে কথা বলার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে রিনা আকতার অভিযোগ করে বলেন, মঙ্গলবার সকালে আমরা ঘরের মধ্যে ঘুম ছিলাম ছেলে সন্তান নিয়ে। মুহিদুল আলম লোকজন নিয়ে আমাদের মারধর করে ঘর থেকে বের করে দেন এবং ঘরের সকল আসবাবপত্র ভাঙচুর করে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমেদ বলেন, এসব বিষয়ে উভয় পক্ষ অভিযোগ দিয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আনোয়ারায় ফুলতাজ টাওয়ারে রহস্যজনক আগুন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা মো. সোলেমানের দাফন সম্পন্ন আনোয়ারায় পাঁচ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিলেন বোরহান উদ্দিন মুরাদ কর্ণফুলীতে সিএনজি ট্যাক্সিতে তুলে গরু চুরি, আটক ২ চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান বিশ্ব বিবেকের সামনে গাজায় দুর্ভিক্ষ, হাহাকার হারের অপেক্ষা পঞ্চম দিনে নিল বাংলাদেশ বাস কিংবা গাড়িতে উঠলেই বমি পায়? জেনে নিন সমাধান কখনো ম্যাজিস্ট্রেট কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন তিনি নকলার ইউএনওর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ তথ্য কমিশনের চট্টগ্রাম বিমানবন্দরে ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট জব্দ, দুই যাত্রী ধরা ইঞ্জিন বিকল হয়ে চারদিন সাগরে ভাসছিল ১৩ জেলে আত্মসমর্পণ করা ৭৭ জলদস্যুকে ঈদ উপহার দিল র‌্যাব ১০৭ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদের ইন্তেকাল শিকলবাহায় হবে এক স্প্যানের স্টিল আর্চ ব্রিজ ফলমণ্ডির ডাস্টবিনে মেয়ে শিশুর বস্তাবন্দী লাশ জুড়ীতে মণিপুরী ঐতিহ্যে লালিত লোকনৃত্য “থাবাল চোংবা” অনুষ্ঠিত স্মার্ট কৈনপুরা বিনির্মানে মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মৃত্যু, জানাজায় মানুষের ঢল
Design by Raytahost