চট্টগ্রাম   বুধবার, ১ ডিসেম্বর ২০২১  

শিরোনাম

ইয়েন"-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন


নিজস্ব প্রতিবেদক    |    ০৫:০৯ পিএম, ২০২০-০৮-৩১



ইয়েন

উদ্যোক্তা তৈরির অন্যতম প্লাটফর্ম "ইয়েন"-এর ১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি আগামী তিন বছরের জন্য গঠন করা হয়।

সভাপতি হিসেবে নির্বাচিত হন সারা বাংলার হাজারো তরুণদের আইকন মোশারফ হোসাইন (সায়েম), সাধারণ সম্পাদক নির্বাচিত হন হুমায়ন কবির, কমিটির অন্যান্য সদস্যবৃন্দরা হলো- সহ সভাপতি-শিমু খাতুন,যুগ্ম সাধারণ সম্পাদক-ওয়ালিদুর রহমান, অর্থ সম্পাদক-আলফে শাহারাত শান্ত, দপ্তর সম্পাদক-খালিদ বিন মাহাফুজ, শিশু ও মহিলা বিষয়ক সম্পাদক-মিম আক্তার, উদ্দোক্তা বিষয়ক সম্পাদক-মোঃমহিন, পরিবেশ ও সমাজসেবা সম্পাদক-ফেরদৌস খান (আশিক), আইন বিষয়ক সম্পাদক-দুর্জয় আহম্মেদ, তথ্য,প্রযুক্তি ও গবেষণা সম্পাদক-জসিম উদ্দিন।

নব নির্বাচিত সভাপতি মোশারফ হোসাইন (সায়েম) এর কাছ থেকে "ইয়েন" সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, সারা বাংলাদেশ থেকে আগামী ২০২৫ সালের মধ্যে ৩০ হাজার উদ্দোক্তা তৈরি ও ৩ লাখ যুবকদের কর্মসংস্হান সৃষ্টি করা । অর্থাৎ শিক্ষিত যুবকদের উদ্দোক্তা হিসেবে তৈরি করা ও চাকরির ব্যবস্থা করাই হলো ইয়েন বাংলাদেশের মূল উদ্দেশ্য । তিনি আরো বলেন, আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে উদ্দোক্তা তৈরির পাশাপাশি সামাজিক বিভিন্ন কাজ করবো, যার মধ্যে অন্যতম হলো গরীব অসহায় মেধাবী  ছাত্র -ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন, মুমূর্ষ রোগীদের কে রক্তদান করা, সবুজ দেশ গঠনের জন্য বৃক্ষ রোপন সহ সমাজ পরিবর্তনের জন্য  বিভিন্ন কর্মসূচি পালন করা হবে ।

উল্লেখ্য, একঝাঁক তরুন মেধাবীদের সাথে নিয়ে তরুন উদ্দোক্তা মোশারফ হোসাইন  (সায়েম) গড়ে তোলেন "ইয়েন"-নামক উদ্যোক্তা তৈরির প্লাটফর্ম । ইতোমধ্যে ইয়েন বাংলাদেশের কার্যক্রম সারা দেশব্যাপী ছড়িয়ে পড়েছে ।সমাজের বিভিন্ন শ্রেণীর পেশার মানুষকে একত্রিত করার জন্য ছয়টি সহযোগী ফোরাম গঠন করা হয়েছে । ফোরাম গুলো হলো যথাঃ- ইয়েন ষ্টুডেন্ট ফোরাম,  ইয়েন যুব ফোরাম, ইয়েন ব্লাড ব্যাংক, ইয়েন ওমেন ফোরাম,  ইয়েন প্রবাসী  কল্যাণ ফোরাম, ইয়েন ই-কমার্স ফোরাম। প্রত্যেকটি ফোরামের ৩১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে।ছয়টিহ ফোরামের সদস্যবৃন্দরা ইয়েন বাংলাদেশের লক্ষ্য ও উদ্দেশ্য কে সফল করার জন্য নিরলসভাবে সারাদেশব্যাপী কাজ করে যাচ্ছে।

রিলেটেড নিউজ


সর্বপঠিত খবর

আনোয়ারায় মাস্ক না পরায় ১৮ ব্যক্তির জরিমানা

আনোয়ারায় মাস্ক না পরায় ১৮ ব্যক্তির জরিমানা

কোরবান আলী টিটু, আনোয়ারা প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় সামাজিক দূরত্ব বজায় না রাখা এবং মাস্ক না পরায় ১৮ ব্যক্তিকে  জরিমানা...বিস্তারিত


সড়কে দুধ ঢেলে প্রতিবাদ

সড়কে দুধ ঢেলে প্রতিবাদ

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি : দুধের সম্পূরক মূল্য বৃদ্ধি, করোনা পরিস্থিতিতে খামারিদের ক্ষতি, করোনাকালে দুধ বিক্রি না হওয়া, গো-খা...বিস্তারিত



সর্বশেষ খবর