চট্টগ্রাম বন্দরে ৫০ লাখ পিস সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ জুন ২৮, ২০২৪ | ১:০৮                             প্রিন্ট করুন
নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ জুন ২৮, ২০২৪ | ১:০৮                             প্রিন্ট করুন
Link Copied!

চট্টগ্রাম বন্দরে ৫০ লাখ পিস সিগারেট জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এবং চট্টগ্রাম কাস্টমসের কর্মকর্তারা।

শুক্রবার (২৮ জুন) সকালে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ মিনহাজ উদ্দিন খবরের কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কাস্টমস সূত্রে জানা গেছে, ঢাকার একটি আমদানিকারক প্রতিষ্ঠান পানি পরিশোধন মেশিন (ওয়াটার পিউরিফায়ার মেশিন) আমদানির নামে সিগারেটের চালানটি এনেছে। বুধবার (২৬ জুন) দুপুর ১টার দিকে চালানটি কোটা আংগুন নামক জাহাজে চট্টগ্রাম বন্দরে পৌঁছায়। বৃহস্পতিবার (২৭ জুন) রাত ১টার দিকে কায়িক পরীক্ষার সময় আমদানিকারকের জালিয়াতি ধরা পড়ে।

চট্টগ্রাম কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানিয়েছে, গত ২৩ জুন থাইল্যান্ডের লিম চাবাং নামক বন্দর থেকে কোটা আংগুন জাহাজটি পণ্যচালান নিয়ে চট্টগ্রাম বন্দরের উদ্দেশে যাত্রা শুরু করে। তিন দিন পর দুপুর ১টায় জাহাজটি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায়। থাইল্যান্ড থেকে শিপিং এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করে সামুদেরা শিপিং লাইন লিমিটেড।

বৃহস্পতিবার রাত ১টার দিকে ২০ ফুট দৈর্ঘ্যের কনটেইনারে আনা চালানটির কায়িক পরীক্ষা করা হয়। কনটেইনার খুলে ভেতরে পানি পরিশোধন মেশিনের (ওয়াটার পিউরিফায়ার মেশিন) পরিবর্তে ৫০ লাখ পিস সিগারেট পাওয়া যায়। ২ হাজার ৫০০ কার্টনে মন্ড সুপার স্লিমস গ্রিন এপল ও মন্ড সুপার স্লিমস স্ট্রবেরি ব্র্যান্ডের সিগারেট আনা হয়। যার বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ মিনহাজ উদ্দিন খবরের কাগজকে বলেন, ‘চোরাচালানের মাধ্যমে সিগারেট আমদানি করে সরকারের রাজস্ব ফাঁকির অপচেষ্টা করেছে আমদানিকারক। চালানটি বড়। এই জালিয়াতির মাধ্যমে আমদানিকারক কী পরিমাণ রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করেছেন তা নিরূপণ করে পরবর্তী সময়ে জানানো হবে। তবে সরকারের রাজস্ব ফাঁকির অপচেষ্টা করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
চট্টগ্রাম বন্দরে ৫০ লাখ পিস সিগারেট জব্দ শাস্তি পেলেন তানজিম সাকিব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৩৯ কোটি টাকার বাজেট পাস কোরবানির পশু ও গোশত সম্পর্কে বিধি-নিষেধ ২৯ ঘণ্টা পর সমুদ্রে নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার কোরবানির ঈদে চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু আনোয়ারায় শিশুর মৃত্যু নিয়ে তোলপাড়, তদন্ত কমিটি গঠন কর্ণফুলীর মইজ্জ্যারটেক পশুর হাট পরিদর্শনে সিএমপি কমিশনার কক্সবাজার থেকে সেন্টমার্টিনে পাঠানো হচ্ছে ২০০ মেট্রিক টন খাদ্যপণ্য আনোয়ারায় ফুলতাজ টাওয়ারে রহস্যজনক আগুন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা মো. সোলেমানের দাফন সম্পন্ন আনোয়ারায় পাঁচ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিলেন বোরহান উদ্দিন মুরাদ কর্ণফুলীতে সিএনজি ট্যাক্সিতে তুলে গরু চুরি, আটক ২ চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান বিশ্ব বিবেকের সামনে গাজায় দুর্ভিক্ষ, হাহাকার হারের অপেক্ষা পঞ্চম দিনে নিল বাংলাদেশ বাস কিংবা গাড়িতে উঠলেই বমি পায়? জেনে নিন সমাধান কখনো ম্যাজিস্ট্রেট কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন তিনি নকলার ইউএনওর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ তথ্য কমিশনের চট্টগ্রাম বিমানবন্দরে ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট জব্দ, দুই যাত্রী ধরা
Design by Raytahost