চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৩৯ কোটি টাকার বাজেট পাস

অনলাইন ডেস্ক
আপডেটঃ জুন ১৯, ২০২৪ | ২:১৪                             প্রিন্ট করুন
অনলাইন ডেস্ক
আপডেটঃ জুন ১৯, ২০২৪ | ২:১৪                             প্রিন্ট করুন
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২৪-২৫ অর্থবছরের জন্য প্রাক্কলিত ৪৩৯ কোটি ১৬ লাখ টাকার রাজস্ব বাজেট অনুমোদন করা হয়েছে।

 

চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহেরের সভাপতিত্বে উপাচার্যের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট এবং ফাইন্যান্স কমিটির (এফসি) ৬০তম যৌথ সভায় এ বাজেটের অনুমোদন দেওয়া হয়।

 

বৃহস্পতিবার (১৩ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

সভায় ২০২৩-২৪ অর্থবছরের সংশোধিত রাজস্ব বাজেট এবং ২০২৪-২৫ অর্থবছরের প্রাক্কলিত ৪৩৯ কোটি ১৬ লাখ টাকার রাজস্ব বাজেট অনুমোদন করা হয়।

 

সভায় চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, বাজেট প্রণয়নের ক্ষেত্রে সরকারের নির্দেশনা মাথায় রেখে শিক্ষা ও গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। এবারের বাজেটে আমরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় বাড়ানোর চেষ্টা করেছি। গতবারের চেয়ে ঘাটতি অনেকটাই কমানো হয়েছে। এই বাজেট যথাযথভাবে বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবাইকে নিজ নিজ জায়গায় দায়িত্বশীল হতে হবে।

 

ফাইন্যান্স কমিটি এবং সিন্ডিকেটের যৌথ সভায় উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, এফসি ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান, প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. সুলতান আহমেদ, প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী, মোহাম্মদ আলী, মো. মোয়াজ্জেম হোসাইন, এস এম ফজলুল হক এবং সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। সভায় অনলাইনে অংশগ্রহণ করেন সিন্ডিকেট সদস্য ড. মো. ওমর ফারুক।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
চট্টগ্রাম বন্দরে ৫০ লাখ পিস সিগারেট জব্দ শাস্তি পেলেন তানজিম সাকিব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৩৯ কোটি টাকার বাজেট পাস কোরবানির পশু ও গোশত সম্পর্কে বিধি-নিষেধ ২৯ ঘণ্টা পর সমুদ্রে নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার কোরবানির ঈদে চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু আনোয়ারায় শিশুর মৃত্যু নিয়ে তোলপাড়, তদন্ত কমিটি গঠন কর্ণফুলীর মইজ্জ্যারটেক পশুর হাট পরিদর্শনে সিএমপি কমিশনার কক্সবাজার থেকে সেন্টমার্টিনে পাঠানো হচ্ছে ২০০ মেট্রিক টন খাদ্যপণ্য আনোয়ারায় ফুলতাজ টাওয়ারে রহস্যজনক আগুন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা মো. সোলেমানের দাফন সম্পন্ন আনোয়ারায় পাঁচ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিলেন বোরহান উদ্দিন মুরাদ কর্ণফুলীতে সিএনজি ট্যাক্সিতে তুলে গরু চুরি, আটক ২ চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান বিশ্ব বিবেকের সামনে গাজায় দুর্ভিক্ষ, হাহাকার হারের অপেক্ষা পঞ্চম দিনে নিল বাংলাদেশ বাস কিংবা গাড়িতে উঠলেই বমি পায়? জেনে নিন সমাধান কখনো ম্যাজিস্ট্রেট কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন তিনি নকলার ইউএনওর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ তথ্য কমিশনের চট্টগ্রাম বিমানবন্দরে ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট জব্দ, দুই যাত্রী ধরা
Design by Raytahost