কক্সবাজার থেকে সেন্টমার্টিনে পাঠানো হচ্ছে ২০০ মেট্রিক টন খাদ্যপণ্য

অনলাইন ডেস্ক
আপডেটঃ জুন ১৪, ২০২৪ | ১০:৪৯                             প্রিন্ট করুন
অনলাইন ডেস্ক
আপডেটঃ জুন ১৪, ২০২৪ | ১০:৪৯                             প্রিন্ট করুন
Link Copied!

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাত ও নাফ নদীতে সেন্টমার্টিনগামী নৌযানে গুলি বর্ষণের কারণে থমথমে পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় কক্সবাজার জেলা প্রশাসনের সিদ্ধান্তের প্রেক্ষিতে খাদ্যপণ্য নিয়ে কক্সবাজার শহর থেকে যাত্রা শুরু করেছে এমভি বার আউলিয়া নামের একটি জাহাজ।

আজ (শুক্রবার) দুপুর ২টা ১৫ মিনিটের দিকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়াস্থ বাঁকখালী নদীর বিআইডব্লিউটিএ ঘাট থেকে জাহাজটি যাত্রা শুরু করেছে। এতে ২০০ মেট্টিক টন চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী রয়েছে। একইসাথে জাহাজে করে ঘরে ফিরছেন নানা প্রয়োজনে আসা সেন্টমার্টিনের দেড় শতাধিক মানুষ।

এমভি বার আউলিয়ার পরিচালক হোসাইন ইসলাম বাহাদুর ও কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন এই তথ্য জানান।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন জানান, মিয়ানমারের রাখাইনে চলমান সংঘাত ও সেন্টমার্টিন রুটে নৌযানের উপর মিয়ানমার থেকে তিন দফায় গুলি বর্ষণের ঘটনায় ঐ রুটে নৌযান চলাচল বন্ধ হয়। যার কারণে দ্বীপের ১০ হাজার বাসিন্দাদের খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সংকট দেখা যায়।

এক্ষেত্রে গত বুধবার জেলা প্রশাসনের বিশেষ সভায় বিকল্প পথে সেন্টমার্টিনের যাতায়াতের সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্তের আলোকে গতকাল (বৃহস্পতিবার) বঙ্গোপসাগরের সাবরাং মুন্ডার ডেইল উপকূল ব্যবহার করে সীমিত পরিসরে যাত্রীবাহী ট্রলার চলাচল শুরু করা হয়েছে।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
চট্টগ্রাম বন্দরে ৫০ লাখ পিস সিগারেট জব্দ শাস্তি পেলেন তানজিম সাকিব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৩৯ কোটি টাকার বাজেট পাস কোরবানির পশু ও গোশত সম্পর্কে বিধি-নিষেধ ২৯ ঘণ্টা পর সমুদ্রে নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার কোরবানির ঈদে চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু আনোয়ারায় শিশুর মৃত্যু নিয়ে তোলপাড়, তদন্ত কমিটি গঠন কর্ণফুলীর মইজ্জ্যারটেক পশুর হাট পরিদর্শনে সিএমপি কমিশনার কক্সবাজার থেকে সেন্টমার্টিনে পাঠানো হচ্ছে ২০০ মেট্রিক টন খাদ্যপণ্য আনোয়ারায় ফুলতাজ টাওয়ারে রহস্যজনক আগুন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা মো. সোলেমানের দাফন সম্পন্ন আনোয়ারায় পাঁচ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিলেন বোরহান উদ্দিন মুরাদ কর্ণফুলীতে সিএনজি ট্যাক্সিতে তুলে গরু চুরি, আটক ২ চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান বিশ্ব বিবেকের সামনে গাজায় দুর্ভিক্ষ, হাহাকার হারের অপেক্ষা পঞ্চম দিনে নিল বাংলাদেশ বাস কিংবা গাড়িতে উঠলেই বমি পায়? জেনে নিন সমাধান কখনো ম্যাজিস্ট্রেট কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন তিনি নকলার ইউএনওর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ তথ্য কমিশনের চট্টগ্রাম বিমানবন্দরে ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট জব্দ, দুই যাত্রী ধরা
Design by Raytahost